শিরোনাম:
রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১৮ জনের মৃত্যু এবার রাবির নতুন উপ-উপাচার্যকে ঘিরে বিতর্ক রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু রাবি প্রশাসনে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কাউকে দায়িত্ব না দেওয়ার ও দ্রুত ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনের চর্চা বাংলাদেশকে এগিয়ে নিবে ‘মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বিতর্কিত ভূমিকার কাউকে ভিসি, প্রো-ভিসি নিয়োগ কেউই মেনে নেবে না’ ইতিহাসবিদ এ বি এম হোসেন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গৌরবস্তম্ভ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বিরুদ্ধে উপাচার্যের নির্বাহী আদেশ অমান্যসহ তথ্য গোপনের অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এখন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অফিসারদের উপস্থিতি চোখে পড়ে ‘হ্যাটস অফ টু ইউ স্যার’
১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

টঙ্গীর বস্তিতে আগুন, পুড়েছে শতাধিক ঘর

গাজীপুরের টঙ্গীর মিলগেট এলাকায় এবার একটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে মিলগেটের লাল মসজিদ এলাকায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে বস্তির শতাধিক ঘর পুড়েছে।

এর আগে গত বৃহস্পতিবার রাত নয়টার দিকে একই এলাকার অলিম্পিয়ার টেক্সটাইলস কারখানার ভেতরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেখানে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় পাঁচ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ওই আগুনে পোড়ে চারটি গুদাম।

টঙ্গী ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, টঙ্গীর মিলগেটের লাল মসজিদের পাশে চুড়ি কারখানার পেছনে বস্তি অবস্থিত। বস্তিতে আছে কয়েক শ ঘর। এর মধ্যে গতকাল রাত তিনটার দিকে হঠাৎ করেই বস্তির একটি ঘর থেকে ধোঁয়া উঠতে থাকে। সেই আগুন দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ে। বস্তির লোকজন ও আশপাশের বাসিন্দারা তা নেভানোর চেষ্টা করেন। কিন্তু আগুনের ভয়াবহতা বাড়তে থাকায় লোকজন ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করেন।

আগুন নিয়ন্ত্রণে প্রথমে ঘটনাস্থলে আসে টঙ্গী ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। পরে তাদের সঙ্গে যুক্ত হয় উত্তরা ও পূর্বাচলের আরও চারটি ইউনিট। এরপর মোট আটটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে বস্তির শতাধিক ঘর পুড়েছে।

টঙ্গীর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. ইকবাল হোসেন বলেন, তাঁরা খবর পেয়ে রাত ৩টা ২০ মিনিটের দিকে ঘটনাস্থলে যান। আটটি ইউনিটের সহযোগিতায় আজ শনিবার ভোর ৫টা ১০ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। এতে বস্তির শতাধিক ঘর পুড়েছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানান তিনি। তবে এতে হতাহত হওয়ার কোনো ঘটনা ঘটেনি।

admin

Read Previous

কর্মস্থলে যাওয়ার পথে প্রাণ গেল দুই বন্ধুর

Read Next

মেহেরপুরে একজনকে কুপিয়ে হত্যার পর হামলাকারী গণপিটুনিতে নিহত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *