শিরোনাম:
রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১৮ জনের মৃত্যু এবার রাবির নতুন উপ-উপাচার্যকে ঘিরে বিতর্ক রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু রাবি প্রশাসনে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কাউকে দায়িত্ব না দেওয়ার ও দ্রুত ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনের চর্চা বাংলাদেশকে এগিয়ে নিবে ‘মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বিতর্কিত ভূমিকার কাউকে ভিসি, প্রো-ভিসি নিয়োগ কেউই মেনে নেবে না’ ইতিহাসবিদ এ বি এম হোসেন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গৌরবস্তম্ভ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বিরুদ্ধে উপাচার্যের নির্বাহী আদেশ অমান্যসহ তথ্য গোপনের অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এখন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অফিসারদের উপস্থিতি চোখে পড়ে ‘হ্যাটস অফ টু ইউ স্যার’
১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

ট্যানারিমালিকদের সহায়তা দরকার

রাজধানীর হাজারীবাগ থেকে ২০১৭ সালে সাভারের হেমায়েতপুরে চামড়াশিল্প নগরীতে ট্যানারি স্থানান্তরের পর থেকে আমরা চামড়া খাতের উদ্যোক্তারা ভালো নেই।

শিল্পনগরীটি পরিবেশবান্ধব না হওয়ায় রপ্তানি বাজারে সুবিধা করা যাচ্ছে না। তার ওপর এক বছরের বেশি সময় ধরে করোনা মহামারি চলছে। এদিকে সামনের মাসেই পবিত্র ঈদুল আজহা। তখন কোরবানির পশুর চামড়া কেনা নিয়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে বাজেটে নীতিসহায়তা দরকার।

ট্যানারিগুলো যাতে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ঋণখেলাপি না হয়, সেই ব্যবস্থা নেওয়া প্রয়োজন। ৭০ শতাংশ ট্যানারি চলমান রাখতে পারলে কোরবানির চামড়া নিয়ে কোনো সমস্যা হবে না।

হাজারীবাগ এলাকাটিকে রেড জোন ঘোষণা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। তাই সেখানকার জমি বেচাকেনা করতে পারছেন না ট্যানারির মালিকেরা।

অথচ সেই জমি বন্ধক রেখে সব ট্যানারিমালিকই ব্যাংক থেকে ঋণ নিয়েছেন। সেই ঋণের সুদ গুনতে হচ্ছে কিন্তু হাজারীবাগে কোনো কিছুই করা যাচ্ছে না। জমি কেনাবেচার ওপর নিষেধাজ্ঞা অনতিবিলম্বে তুলে নেওয়ার

দাবি জানাচ্ছি আমরা। সেই সঙ্গে স্বল্প মেয়াদে নেওয়া ঋণ দীর্ঘ মেয়াদে পরিশোধের সুযোগ দেওয়া দরকার।

admin

Read Previous

এমএফএস প্রতিষ্ঠানের কর বাড়তে পারে

Read Next

তবুও অপ্রয়োজনীয় অনেক প্রকল্প

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *