শিরোনাম:
এবার রাবির নতুন উপ-উপাচার্যকে ঘিরে বিতর্ক রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু রাবি প্রশাসনে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কাউকে দায়িত্ব না দেওয়ার ও দ্রুত ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনের চর্চা বাংলাদেশকে এগিয়ে নিবে ‘মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বিতর্কিত ভূমিকার কাউকে ভিসি, প্রো-ভিসি নিয়োগ কেউই মেনে নেবে না’ ইতিহাসবিদ এ বি এম হোসেন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গৌরবস্তম্ভ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বিরুদ্ধে উপাচার্যের নির্বাহী আদেশ অমান্যসহ তথ্য গোপনের অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এখন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অফিসারদের উপস্থিতি চোখে পড়ে ‘হ্যাটস অফ টু ইউ স্যার’ ‘মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর তনয়া, দেশরত্ন শেখ হাসিনা আপা, আপনি আস্থা ও ভরসার শেষ ঠিকানা’
১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

তিন আসনে উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন যাঁরা

তিনটি সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ এবার তৃণমূলের নেতাদের প্রার্থী করেছে।

ঢাকা-১৪ আসনে দলের মনোনয়ন দেওয়া হয়েছে আগা খানকে (মিন্টু)। তিনি শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি। সিলেটে-৩ আসনে মনোনয়ন পেয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমানকে। আর কুমিল্লা-৫ আসনে দলীয় প্রার্থী হিসেবে দেওয়া হয়েছে বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসেম খানকে।

আগা খান
আগা খান 

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আজ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলটির সংসদীয় বোর্ডের এক সভায় এসব নেতাকে আসন্ন উপনির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

বেলা ১১টা থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।
আসলামুল হক মারা যাওয়ার পর ঢাকা-১৪ আসন শূন্য ঘোষণা করা হয়। সিলেট-৩ আসন শূন্য হয় মাহমুদ উস সামাদ চৌধুরী মারা গেলে। আর কুমিল্লা-৫ আসনের সাংসদ ছিলেন প্রয়াত সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু।

হাবিবুর রহমান
হাবিবুর রহমান 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুসারে, এই তিন আসনের উপনির্বাচনে আগামী ২৮ জুলাই ভোট গ্রহণ হবে। অবশ্য এর আগে ১৪ জুলাই এই তিন আসনের উপনির্বাচনের তারিখ ঠিক করা হয়েছিল। পরে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নির্বাচন ২ সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়।

আবুল হাসেম খান
আবুল হাসেম খান

উপনির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ ৪ থেকে ১০ জুন পর্যন্ত দলীয় প্রার্থী বাছাইয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে। তিন আসনে ৯৪ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় ফরম কেনেন। এর মধ্যে তৃণমূল নেতা, কেন্দ্রীয় নেতা, ব্যবসায়ী ও প্রবাসীরাও ছিলেন। তবে শুরু থেকেই দলের মধ্যে আলোচনা ছিল যে, এবার তৃণমূলের নেতারাই মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে থাকবেন। কারণ, সাম্প্রতিক সময়ে যে সব উপনির্বাচন হয়েছে এর বেশির ভাগেই দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা কিংবা উপজেলা আওয়ামী লীগের নেতারা।

admin

Read Previous

‘নিয়তি’ : ইব্রাহিম হোসেন মুন

Read Next

কর, ‘টেক জায়ান্টদের’ ব্যবসা ও বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *