শিরোনাম:
রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১৮ জনের মৃত্যু এবার রাবির নতুন উপ-উপাচার্যকে ঘিরে বিতর্ক রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু রাবি প্রশাসনে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কাউকে দায়িত্ব না দেওয়ার ও দ্রুত ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনের চর্চা বাংলাদেশকে এগিয়ে নিবে ‘মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বিতর্কিত ভূমিকার কাউকে ভিসি, প্রো-ভিসি নিয়োগ কেউই মেনে নেবে না’ ইতিহাসবিদ এ বি এম হোসেন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গৌরবস্তম্ভ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বিরুদ্ধে উপাচার্যের নির্বাহী আদেশ অমান্যসহ তথ্য গোপনের অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এখন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অফিসারদের উপস্থিতি চোখে পড়ে ‘হ্যাটস অফ টু ইউ স্যার’
১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বিমানবাহিনীর প্রধানের দায়িত্ব নিলেন আব্দুল হান্নান

নবনিযুক্ত বিমানবাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান আজ শনিবার বিকেলে বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি বিদায়ী বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের স্থলাভিষিক্ত হয়েছেন।

এ উপলক্ষে বিমানবাহিনীর সদর দপ্তরে দায়িত্বভার গ্রহণ ও হস্তান্তরের আনুষ্ঠানিকতা শেষ হয়। এ সময় বিমানবাহিনীর প্রধানের কার্যালয়ে নবনিযুক্ত বিমানবাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান বিদায়ী বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ বিমানবাহিনীর প্রধানের দায়িত্বভার গ্রহণ করেন। অনুষ্ঠানে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে বিদায়ী বিমানবাহিনীর প্রধান মাসিহুজ্জামান সেরনিয়াবাত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন। পুষ্পস্তবক অর্পণের পর বিদায়ী বিমানবাহিনীর প্রধান বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শনের অংশ হিসেবে প্রতিকৃতির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এ ছাড়া তিনি শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদতবরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তিনি দর্শনার্থী বইয়েও স্বাক্ষর করেন।

বিমান সদর ত্যাগ করার আগে বিমানবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাঁকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এ ছাড়া তিনি বিমানবাহিনীর সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।

সব শেষে বিদায়ী বিমানবাহিনীর প্রধান বিমান সদর ত্যাগ করার সময় সহকর্মীরা তাঁকে বিদায় জানান।

admin

Read Previous

ফ্রাঙ্কেনস্টাইন হয়ে উঠতে পারে তালেবান

Read Next

চুয়াডাঙ্গায় কারাগারে কয়েদির মৃত্যু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *