শিরোনাম:
এবার রাবির নতুন উপ-উপাচার্যকে ঘিরে বিতর্ক রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু রাবি প্রশাসনে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কাউকে দায়িত্ব না দেওয়ার ও দ্রুত ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনের চর্চা বাংলাদেশকে এগিয়ে নিবে ‘মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বিতর্কিত ভূমিকার কাউকে ভিসি, প্রো-ভিসি নিয়োগ কেউই মেনে নেবে না’ ইতিহাসবিদ এ বি এম হোসেন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গৌরবস্তম্ভ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বিরুদ্ধে উপাচার্যের নির্বাহী আদেশ অমান্যসহ তথ্য গোপনের অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এখন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অফিসারদের উপস্থিতি চোখে পড়ে ‘হ্যাটস অফ টু ইউ স্যার’ ‘মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর তনয়া, দেশরত্ন শেখ হাসিনা আপা, আপনি আস্থা ও ভরসার শেষ ঠিকানা’
৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

রাজশাহীতে কঠোর লকডাউন চলছে ॥ রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ১৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকায় কঠোর লকডাউন চলছে। গত শুক্রবার (১১ জুন) বিকাল ৫টা থেকে নগরীতে পুলিশ ও র‌্যাব যে কড়াকড়ি আরোপ করেছিল আজ রবিবার (১৩ জুন) ভোরেও তা অব্যাহত ছিল। এ কারণে রবিবারও নগরীর অধিকাংশ রাস্তাঘাট ফাঁকা রয়েছে। নগরীর বিভিন্ন বাজারে মানুষের উপস্থিতিও কম। নগরীতে যানবাহনের চাপ নেই।
অন্যদিকে গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের ৬ জন করোনা পজেটিভ (চাঁপাইনবাবগঞ্জ) ছিলেন, বাকি ৭ জনের (রাজশাহী) করোনার উপসর্গ ছিল। শনিবার সকাল থেকে রবিবার সকাল থেকে পর্যন্ত ২৪ ঘন্টায় তারা মারা যান। এর আগের ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু হয়েছিল। অর্থাৎ একদিনের ব্যবধানে আবার ১০ মৃত্যু বেড়েছে। এর আগে গত ৪ জুন সর্বোচ্চ ১৬ জনের মৃত্যু হয়েছিল। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এসব তথ্য নিশ্চিত করেছেন।
রামেক হাসপাতালের উপ-পরিচালক জানান, মৃতদের ১২ জনই পুরুষ, একজন নরারী। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, রাজশাহীর ২ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ১জন ও কুষ্টিয়ার ১ জন রয়েছেন। করোনা পজেটিভ মৃতদের ৫ জন চাঁপাইনবাবগঞ্জের ও ১ জন নওগাঁর। করোনার উপসর্গে মৃতদের মধ্যে রাজশাহীর ২ জন, নওগাঁর ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও কুষ্টিয়ার একজন করে বাসিন্দা রয়েছেন।
রামেক হাসপাতালের উপ-পরিচালক জানান, রাজশাহীর দুইটি আরপিটিসি ল্যাবে শনিবার (১২ জুন) নমুনা পরীক্ষায় করোনা পজেটিভের হার রাজশাহীতে ৫৩.৬৭ শতাংশ, নওগাঁয় ৫০ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জে ১৬.৪৬ শতাংশ ও নাটোরে ১২.৬৭ শতাংশ পাওয়া গেছে।
উল্লেখ্য, এনিয়ে গত ১ জুন থেকে ১৩ জুন সকাল পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১২৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭০ জনের করোনা পজেটিভ এবং বাকিদের উপসর্গ ছিল। মৃতের সংখ্যা ১ জুন-৭, ২ জুন ৭, ৩ জুন ৯, ৪ জুন ১৬, ৫ জুন ৮, ৬ জুন ৬, ৭ জুন ১১, ৮ জুন ৮, ৯ জুন ৮ জন, ১০ জুন ১২, ১১ জুন ১৫, ১২ জুন ৪ ও ১৩ জুন ১৩ জন।
ডা. সাইফুল ফেরদৌস জানান, রবিবার সকাল পর্যন্ত এ হাসপাতালে ভর্তি রয়েছেন ২৯৪ জন। এর মধ্যে আইসিউতে ১৮ জন। রাজশাহীর ১৩০, চাঁপাইয়ের ১০৮, নওগাঁ ২৮, নাটোর ১৪, পাবনা ৪, কুষ্টিয়া ১ ও অন্যান্য ৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছেন আরও ৪২ জন। এর মধ্যে রাজশাহীর ২৭, চাঁপাইনবাবগঞ্জের ৭, নাটোর ৩ ও নওগাঁ ৫ জন। ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩৫ জন।

admin

Read Previous

ঝিনাইদহ সীমান্তে ব্যাপক ভাবে বাড়ছে অবৈধ পারাপার, ৫ মাসে আটক ৮৯৮!

Read Next

লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় রাজশাহীতে ৫৭ জনকে ৩৫ হাজার টাকা জরিমানা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *