শিরোনাম:
এবার রাবির নতুন উপ-উপাচার্যকে ঘিরে বিতর্ক রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু রাবি প্রশাসনে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কাউকে দায়িত্ব না দেওয়ার ও দ্রুত ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনের চর্চা বাংলাদেশকে এগিয়ে নিবে ‘মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বিতর্কিত ভূমিকার কাউকে ভিসি, প্রো-ভিসি নিয়োগ কেউই মেনে নেবে না’ ইতিহাসবিদ এ বি এম হোসেন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গৌরবস্তম্ভ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বিরুদ্ধে উপাচার্যের নির্বাহী আদেশ অমান্যসহ তথ্য গোপনের অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এখন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অফিসারদের উপস্থিতি চোখে পড়ে ‘হ্যাটস অফ টু ইউ স্যার’ ‘মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর তনয়া, দেশরত্ন শেখ হাসিনা আপা, আপনি আস্থা ও ভরসার শেষ ঠিকানা’
১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

শিল্পকলা পদক পেলেন রাবি অধ্যাপক মলয় ভৌমিক 

রাবি প্রতিনিধি:
বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রদত্ত শিল্পকলা পদক-২০ পেয়েছেন বিশিষ্ট নাট্যজন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের অধ্যাপক মলয় কুমার ভৌমিক। গতকাল শনিবার শিল্পকলা একাডেমি শিল্পকলা পদক ২০১৯ এবং ২০২০ এর জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ১৮ জন সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং ২ টি সাংস্কৃতিক সংগঠনের নাম ঘোষণা করে।
এর মধ্যে নাট্য পরিচালনায় বিশেষ অবদানের জন্য অধ্যাপক মলয় ভৌমিক এই পুরষ্কারে ভূষিত হয়েছেন।
জানতে চাইলে অধ্যাপক মলয় ভৌমিক বলেন, পদকের জন্য নাটকে কাজ করি না। পদক না পেলেও আমি নাটকের সঙ্গে কাজ করে যেতাম। নাটকে কাজ করি মূলত মানুষের কল্যাণ চিন্তা নিয়ে। পদক একটা কাজের স্বীকৃতি মাত্র। যা মানুষকে প্রেরণা দেয়।
তিনি বলেন, আমি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক নাট্য সংগঠনে কাজ করি। সে সংগঠনেরই এই পদক আসলে প্রাপ্তি। এছাড়া আমরা মহামারীর কারনে গত দেড় বছর যাবত নাট্যচর্চার বাইরে রয়েছি। এ সময়ে নাটকে পদক পাওয়াটা কষ্টদায়ক অভিজ্ঞতা।
চলমান বৈশ্বিক মহামারীর কারণে ২০২০ সালের এই অনুষ্ঠানটি পরে রাজধানীর সেগুনবাগিচায় একাডেমিতে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে পুরষ্কার প্রাপ্তদের হাতে একটি স্বর্ণ পদক, এক লাখ টাকার চেক এবং একটি সার্টিফিকেট তুলে দেয়া হবে।
উল্লেখ্য, ২০১৩ সাল থেকে আর্ট, সংস্কৃতি, বিনোদন এবং সাহিত্যে অবিরত অবদানের জন্য সৃজনশীল ব্যক্তিত্বদের শিল্পকলা একাডেমি এই পুরষ্কার প্রদান করে আসছে। তবে, ২০১৮ সালে    এই পুরষ্কার দেয়া হয়নি।

admin

Read Previous

এবার জমজমের পানি বিতরণে রোবট এনেছে সৌদি আরব

Read Next

নগরীতে স্বাস্থ্যবিধি না মানায় ২৯ জনকে ৪৯ হাজার টাকা জরিমানা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *