শিরোনাম:
এবার রাবির নতুন উপ-উপাচার্যকে ঘিরে বিতর্ক রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু রাবি প্রশাসনে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কাউকে দায়িত্ব না দেওয়ার ও দ্রুত ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনের চর্চা বাংলাদেশকে এগিয়ে নিবে ‘মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বিতর্কিত ভূমিকার কাউকে ভিসি, প্রো-ভিসি নিয়োগ কেউই মেনে নেবে না’ ইতিহাসবিদ এ বি এম হোসেন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গৌরবস্তম্ভ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বিরুদ্ধে উপাচার্যের নির্বাহী আদেশ অমান্যসহ তথ্য গোপনের অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এখন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অফিসারদের উপস্থিতি চোখে পড়ে ‘হ্যাটস অফ টু ইউ স্যার’ ‘মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর তনয়া, দেশরত্ন শেখ হাসিনা আপা, আপনি আস্থা ও ভরসার শেষ ঠিকানা’
১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সুইস ব্যাংকে বাংলাদেশিদের জমা প্রায় ৫ হাজার ৪০০ কোটি টাকা

রাজশাহী ডেস্ক:

সুইজারল্যান্ডের সুইস ব্যাংকে থাকা বাংলাদেশি ব্যক্তি এবং প্রতিষ্ঠানের নামে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ হাজার ৪০০ কোটি টাকা জমা রাখার হালনাগাদ পরিসংখ্যান জানিয়ে প্রকাশ করেছে দেশটির কেন্দ্রীয় ব্যাংক।

গতকাল বৃহস্পতিবার (১৭ জুন) সুইস ন্যাশনাল ব্যাংকের পরিসংখ্যান অনুযায়ী, বাংলাদেশি ব্যক্তি ও বিভিন্ন প্রতিষ্ঠানের নামে থাকা ৫৭ কোটি ৩ লাখ সুইস ফ্রাঁ জমা রয়েছে, যা বাংলাদেশি মুদ্রার হিসেবে ৫ হাজার ৪০০ কোটি টাকা।

প্রসঙ্গত, সুইস ব্যাংকে অর্থ নিরাপদ থাকবে এমন আস্থা রেখে বাংলাদেশিরা অর্থ পাচার করে থাকেন বলে মনে করা হয়। কিন্তু অর্থ পাচারের সুনির্দিষ্ট কোনো প্রমাণ পাওয়া যায় না। এমনকি সুইজারল্যান্ডের বিভিন্ন ব্যাংকে বাংলাদেশিদের মধ্যে কার কতো টাকা জমা রাখছেন সেটির তথ্যও কোনো সংস্থাকে দেওয়া হয় না। সুইস ব্যাংক গ্রাহকের তথ্যের গোপনীয়তা বজায় রাখার কারণে বাংলাদেশিদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে।

সুইস ব্যাংকের প্রকাশিত প্রতিবেদনে বাংলাদেশি ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর জমা রাখা টাকার সুনির্দিষ্টভাবে এক এক করে কোনো তথ্য দেওয়া হয়নি। গোপনীয়তার কথা মাথায় রেখে সকল ডাটা একসঙ্গে করে প্রকাশ করা হয়েছে।

admin

Read Previous

স্বাস্থ্যবিধি না মানায় রাজশাহীতে এক সপ্তাহে ১৩৭ মামলা ॥ জরিমানা দেড় লাখ টাকা জরিমানা

Read Next

রিসোর্টে অসামাজিক কার্যকলাপ : মাদকসহ ২৪ নারী-পুরুষ আটক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *