শিরোনাম:
এবার রাবির নতুন উপ-উপাচার্যকে ঘিরে বিতর্ক রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু রাবি প্রশাসনে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কাউকে দায়িত্ব না দেওয়ার ও দ্রুত ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনের চর্চা বাংলাদেশকে এগিয়ে নিবে ‘মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বিতর্কিত ভূমিকার কাউকে ভিসি, প্রো-ভিসি নিয়োগ কেউই মেনে নেবে না’ ইতিহাসবিদ এ বি এম হোসেন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গৌরবস্তম্ভ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বিরুদ্ধে উপাচার্যের নির্বাহী আদেশ অমান্যসহ তথ্য গোপনের অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এখন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অফিসারদের উপস্থিতি চোখে পড়ে ‘হ্যাটস অফ টু ইউ স্যার’ ‘মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর তনয়া, দেশরত্ন শেখ হাসিনা আপা, আপনি আস্থা ও ভরসার শেষ ঠিকানা’
৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেওছন। এ নিয়ে চলতি মাসের ২০ দিনে (১ থেকে ২০ জুন) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ২০৩ জন। এর মধ্যে ৯৭ জনই মারা গেছেন করোনা শনাক্তের পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।

রামেক পরিচালক জানান, নতুন মৃতদের চাঁপাইনবাবগঞ্জের একজন করোনা পজেটিভ ছিলেন। বাকি ৯ জন রাজশাহীর ৭, চাঁপাইনবাবগঞ্জ ১ ও নওগাঁর ১) উপসর্গে মারা যান। মৃতদের সাতজন পুরুষ ও তিনজন নারী। এদের মধ্যে ৩১ থেকে ৫০ বছর বয়সী একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী তিনজন ও ৬১ প্লাস বছর বয়সী পাঁচজন রয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৫৪ জন। এর মধ্যে রাজশাহীর ৩৫, চাঁপাইনবাবগঞ্জের ৯, নাটোরের ৩, নওগাঁ ৬ ও পাবনার ১ জন। একই সময় সুস্থ্য হয়েছে হাসপাতাল ছেড়েছেন ৩৮ জন।

তিনি বলেন, আজ রবিবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৩০৯ বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৩৭৭ জন। অতিরিক্ত বেডের ব্যবস্থা করে অতিরিক্ত রোগিদের চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে রাজশাহীর ২২৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭৫, নাটোরের ২৯, নওগাঁর ৩২, পাবনার ৬, কুষ্টিয়ার ৪ ও চুয়াডাঙ্গার ২ জন।

রামেক পরিচালক জানান, শনিবার রাজশাহীর দুই ল্যাবে চার জেলার মোট ৬৫২ জনের নমুনা পরীক্ষায় করোনা পজেটি এসেছে ২৮০ জনের। এদিন রাতে প্রকাশিত দু’টি পিসিআর ল্যাবের নমুনার ফলাফলে দেখা যায়, রাজশাহী শনাক্তের হার ৪৬ দশমিক ৯৯ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জে শনাক্তের হার ৩১ দশমিক ৫০ শতাংশ ও নওগাঁয় ৫৯ দশমিক ৪৬ শতাংশ।

উল্লেখ্য, করোনা ও উপসর্গে গত ১ জুন সাত, ২ জুন সাত, ৩ জুন নয়, ৪ জুন ১৬, ৫ জুন আট, ৬ জুন ছয়, ৭ জুন ১১, ৮ জুন আট, ৯ জুন আট, ১০ জুন ১২, ১১ জুন ১৫, ১২ জুন চার, ১৩ জুন ১৩, ১৪ জুন ১২, ১৫ জুন ১২, ১৬ জুন ১৩, ১৭ জুন ১০, ১৮ জুন ১২ ও ১৯ জুন ১০ জন মারা যান।

admin

Read Previous

রামেক হাসপাতাল ক্রমশ দখলে নিচ্ছে করোনা ইউনিট!

Read Next

রাবির প্রশাসন ভবনে ফের তালা ॥ নিজ দপ্তরে কোষাধ্যক্ষ অবরুদ্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *