রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীর বানেশ্বরে ভোটকেন্দ্র বাতিল

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক 

জোরপূর্বক কেন্দ্রে ঢুকে ব্যালট পেপারে সিল মেরে ভোট দেওয়ায় রাজশাহীর বানেশ্বর ইউনিয়নের দীঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করে কেন্দ্র বাতিল করা হয়েছে।

অপরদিকে বানেশ্বর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঢুকে নৌকায় সিল মারার অভিযোগে দুজনকে আটক করেছে পুলিশ।

এছাড়া ভোটগ্রহণ শুরুর পর রাজশাহীর দুর্গাপুরের কৃষ্ণপুরের একটি কেন্দ্রের বাইরে দুই মেম্বরের কর্মী ও সমর্থকে মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এছাড়াও পুঠিয়া ও দুর্গাপুরের কয়েকটি কেন্দ্রের বাইরে ভোটারদের আসতে বাধা দেওয়া এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

আজ বুধবার (৫ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর এমন কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে রাজশাহীর ১৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন চলছে।

তবে রাজশাহীতে ভোটগ্রহণের পরিবেশ স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনী মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন। পুলিশ ও র‍্যাব ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি মাঠে রয়েছে।

এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তৎপর রয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল। এ সময় জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা জেলা প্রশাসকের সঙ্গে উপস্থিত ছিলেন।

পঞ্চম ধাপে রাজশাহীর বাগমারা, পুঠিয়া ও দুর্গাপুর এই তিনটি উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে আজ। বুধবার সকাল ৮টা থেকে ১৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

রাজশাহী সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানিয়েছেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বুধবার সকাল থেকেই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। তীব্র শীত উপেক্ষা করে ভোটাররা উৎসবমুখর পরিবেশেই ভোটকেন্দ্রে যাচ্ছেন এবং দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

রাজশাহীর এই তিন উপজেলার ১৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন- ৬৩ জন প্রার্থী। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২০০ জন ও সাধারণ সদস্য পদে ৬৬৯ জন প্রার্থী রয়েছেন।

এই বিভাগের আরও খবর

রাজশাহী বোর্ডে ‘ফেল’ থেকে ‘এ প্লাস’ পেল ১৮ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক  সাদিকুন নাহার এসএসসি পরীক্ষা খুব ভালো দিয়েছিল। পরীক্ষায় ভালো ফল প্রকাশের অপেক্ষা ছিল তার, কিন্তু ফলাফল প্রকাশ হওয়ার পর দেখা গেল, পদার্থবিজ্ঞানে সে

রাজশাহীতে সন্ধ্যা নামতেই বাড়ছে শীতের তীব্রতা

নিজস্ব প্রতিবেদক সকাল-সন্ধ্যায় বেশি শীত অনুভূত হচ্ছে রাজশাহীতে। তবে তুলনামূলক সন্ধ্যায় বেশি শীত অনুভূত হচ্ছে। শীতের কারণে সন্ধ্যার পরে নগরীর সড়কে মানুষের উপস্থিতি তুলনামূলক কমেছে।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। আজ শনিবার (২২ জানুয়ারি) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল

রাজশাহী বিভাগে করোনা শনাক্ত হার বেড়ে ২৯

নিজস্ব প্রতিবেদক  রাজশাহী বিভাগে বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুক্রবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯ দশমিক ০৩ শতাংশে পৌঁছেছে। এর আগের ২৪ ঘণ্টায়

রাজশাহীতে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

নিজস্ব প্রতিবেদক রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় বালুবাহী ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক এক কিশোর নিহত হয়েছে। আহত হয়েছে মোটরসাইকেলে আরোহী

পুলিশের দেয়া শীতবস্ত্র পেলেন রাজশাহীর ৪০০ মানুষ

নিজস্ব প্রতিবেদক  রাজশাহী নগরীর ৪০০ জন নিম্ন আয়ের মানুষ ও প্রতিবন্ধীকে পুলিশের পক্ষ থেকে একটি করে কম্বল দেওয়া হয়েছে। রাজশাহী নগর পুলিশের (আরএমপি) রাজপাড়া থানার