রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীর ১৮ ইউপির ফল ঘোষণা, স্থগিত ১টি, আ’লীগ ৬টিতে জয়ী, স্বতন্ত্র ১২টিতে

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক

পঞ্চম ধাপে রাজশাহীর তিনটি উপজেলার ১৯ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে পুঠিয়ার বানেশ্বর ইউপির ফল ঘোষণা স্থগিত করা হয়েছে। বাকি ১৮ ইউপি নির্বাচনে আওয়ামী লীগের ৬ জন ও স্বতন্ত্র প্রার্থী ১২ জন বিজয়ী হয়েছেন। বাগমারা উপজেলার ১৬টির মধ্যে ৫টি নৌকা ও ১১টি স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন।

পুঠিয়ার দুইটির মধ্যে একটি ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়েছে। অপরটিতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছে। এছাড়া দুর্গাপুরের একটি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী জয়লাভ করেছেন।

এর আগে সকাল আটটা থেকে একটানা বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এসময় কেন্দ্রগুলোতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জানা গেছে, পুঠিয়ার বেলপুকুরিয়া ইউপিতে বিদ্রোহী প্রার্থী বদিউজ্জাজামন বদি বিজয়ী হয়েছেন। উপজেলার বানেশ্বর ইউনিয়নের একটি কেন্দ্রের ভোট স্থগিত রয়েছে। তাই ফালাফল ঘোষণা হয়নি।
দুর্গাপুর প্রতিনিধি

রাজশাহী দুর্গাপুর মাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলম সম্রাট। তার প্রাপ্ত ভোট ৫ হাজার ৮৭৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী হাসান ফারুক ইমাম সুমন (আনারস প্রতীকে) পেয়েছেন ৫ হাজার ২৩৬ ভোট। সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলা ফলাফল ঘোষণা কেন্দ্রে এই ফলাফল ঘোষণা করেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার আসাদুজ্জামান।

ওই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৪১টি। এর মধ্যে নারী ভোটার ৬ হাজার ৭৫৭ ও পুরুষ ভোটার ৬ হাজার ৭৮৪টি।

এদিকে, বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়নের মধ্যে গোবিন্দপাড়ায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন- স্বতন্ত্র হাবিবুর রহমান, নরদাশে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী গোলাম সারওয়ার আবুল, দ্বীপপুরে স্বতন্ত্র বিকাশ চন্দ্র ভৌমিক, বড়বিহানালীতে স্বতন্ত্র মাহমুদুর রহমান মিলন, আউচপাড়ায় স্বতন্ত্র ডিএম. সাফিকুল ইসলাম, শ্রীপুরে নৌকার প্রার্থী মকবুল হোসেন মৃধা, বাসুপাড়ায় নৌকার প্রার্থী লুৎফর রহমান, কাচারী কোয়ালীপাড়ায় স্বতন্ত্র প্রার্থী মোজাম্মেল হক, শুভডাঙ্গায় স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন, মাড়িয়ায় স্বতন্ত্র প্রার্থী রেজাউল হক, গনিপুরে স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান, ঝিকরায় স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম, গোয়ালকান্দিতে নৌকার প্রার্থী আলমগীর সরকার, হামিরকুৎসায় স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন, যোগীপাড়ায় স্বতন্ত্র প্রার্থী এম.এফ মাজেদুল হক সোহাগ এবং সোনাডাঙ্গা ইউপিতে নৌকার প্রার্থী আজাহারুল হক জয়লাভ করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, কোনো অপ্রীতিকর ঘটনায় ছাড়াই ১৬টি ইউনিয়নের ভোট গ্রহণ শেষ হয়েছে। উপজেলার কোথাও কোনো বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি।

এই বিভাগের আরও খবর

রাজশাহী বোর্ডে ‘ফেল’ থেকে ‘এ প্লাস’ পেল ১৮ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক  সাদিকুন নাহার এসএসসি পরীক্ষা খুব ভালো দিয়েছিল। পরীক্ষায় ভালো ফল প্রকাশের অপেক্ষা ছিল তার, কিন্তু ফলাফল প্রকাশ হওয়ার পর দেখা গেল, পদার্থবিজ্ঞানে সে

রাজশাহীতে সন্ধ্যা নামতেই বাড়ছে শীতের তীব্রতা

নিজস্ব প্রতিবেদক সকাল-সন্ধ্যায় বেশি শীত অনুভূত হচ্ছে রাজশাহীতে। তবে তুলনামূলক সন্ধ্যায় বেশি শীত অনুভূত হচ্ছে। শীতের কারণে সন্ধ্যার পরে নগরীর সড়কে মানুষের উপস্থিতি তুলনামূলক কমেছে।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। আজ শনিবার (২২ জানুয়ারি) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল

রাজশাহী বিভাগে করোনা শনাক্ত হার বেড়ে ২৯

নিজস্ব প্রতিবেদক  রাজশাহী বিভাগে বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুক্রবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯ দশমিক ০৩ শতাংশে পৌঁছেছে। এর আগের ২৪ ঘণ্টায়

রাজশাহীতে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

নিজস্ব প্রতিবেদক রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় বালুবাহী ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক এক কিশোর নিহত হয়েছে। আহত হয়েছে মোটরসাইকেলে আরোহী

পুলিশের দেয়া শীতবস্ত্র পেলেন রাজশাহীর ৪০০ মানুষ

নিজস্ব প্রতিবেদক  রাজশাহী নগরীর ৪০০ জন নিম্ন আয়ের মানুষ ও প্রতিবন্ধীকে পুলিশের পক্ষ থেকে একটি করে কম্বল দেওয়া হয়েছে। রাজশাহী নগর পুলিশের (আরএমপি) রাজপাড়া থানার