শনিবার ১৪ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম:
মোহনপুরে সবজি চাষে কীটনাশকের বিকল্প হচ্ছে ‘ফেরোমন ফাঁদ’ মোহনপুরে বোরা ধান কেটে তুলতে ব্যস্ত কৃষকেরা মোহনপুরে শিশু সুরক্ষায় সামাজিক উদ্যোগে ফলদ বৃক্ষ রোপন খুনের পর রাজশাহীর নিউমার্কেটের সেই ফুটপাত গুড়িয়ে দিল বুলডোজার দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন: তৃণমূলের দাবি প্রত্যক্ষ ভোটে হোক নেতা নির্বাচন রাজশাহীতে ফোমের গুদামে আগুন, ১২ ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে রাজশাহীতে সরিষার তেল লিটারে বেড়েছে ৪০ টাকা সম্মেলনের এক বছর পর রাজশাহী মহানগর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি রাজশাহীতে ৫৮২ হেক্টর জমিতে বেড়েছে আম চাষ রাজশাহীতে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষা উপলক্ষে ব্রিফিং

রাজশাহী পাউবোর অফিস সহকারীর শাস্তির দাবিতে বিক্ষোভ 

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক 

রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক কামরুল হাসানের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। রাজশাহীর পাউবো দফতরে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলী, সিবিএ ও সম্মিলিত ঠিকাদার সমাজের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার এ কর্মসূচি পালন করে।

বিক্ষোভ সমাবেশ থেকে শৃংখলা পরিপন্থি কার্যকলাপ ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করায় কামরুলের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আল্টিমেটাও দেওয়া হয়। আগামী পাচদিনের মধ্যে কামরুল হাসান ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় নিয়ে না আসা হলে কঠোর কর্মসূচি পালনের হুমকি দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার সকালে রাজশাহী পাউবো চত্ত্বরে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তারা পাউবোর অফিস সহকারী কামরুল হাসানের নানা অপ্রীতিকর ঘটনার বর্ননা দেন। তারা বলেন, কামরুল হাসানের বাড়ি নটোরে।

তিনি নাটোরের এমপি সফিকৃুল ইসলাম শিমুলের সহযোগী। এমপির নাম ভাঙ্গিয়ে পাউবো দফতরে প্রভাব খাটিয়ে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্ট করে পাউবোর ভাবমূতি ক্ষুন্ন করে চলেছেন। এর আগেও ঢাকার পানি ভবনে, রংপুরের ডালিয়ায় ও নাটোরে পাউবোর প্রকৌশলীদের ওপর হামলার ঘটনাও ঘটায় কামরুল।

বক্তারা বলেন, গত ২৬ ডিসেম্বর রাজশাহী পাউবোতে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে যোগদানের পর থেকেই বেপরোয়া হয়ে উঠে এই কামরুল। অফিসের কোনো শৃঙ্খলা মানেন না প্রতিবাদ করলেই মারমুখি হয়ে উঠেন।

সর্বশেষ গত ১২ জানুয়ারি পাউবো দফতরের গুরুত্বপূর্ণ ফাইল গায়েবের চেষ্টা করলে কর্মচারিরা হাতে নাতে তাকে ধরে ফেলে। এসময় তাদের ওপর চড়াও হন এই কামরুল। তাদের প্রত্যেককে দেখে নেয়ারও হুমকি দেয়া হয়। এ ঘটনায় ওইদিন নির্বাহী প্রকৌশলীর কাছে অভিযোগ দাখিল করেন কর্মচারিরা।

পরের দিন তার বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশও করা হয়। নির্বাহী প্রকৌশলী তাকে সতর্ক করলেও উল্টো তার প্রতিও মারমুখি আচরণ করেন কামরুল ও তার সহযোগীরা।

বক্তারা বলেন, ইতিমধ্যে রাজশাহী পাউবো থেকে তাকে ভোলায় বদলী করা হলেও সেখানে যোগদান না করে হুমকি ধামকি দিয়ে চলেছে।

নাটোরের এমপির নাম ভাঙ্গিয়ে সব দফতরেই অশালীন আচরণ করেন কামরুল। ইতিমধ্যে পাউবো যেসব দফতরে তিনি চাকরি করেছেন সবখানেই তিনি স্বৈরাচারি কায়দায় অফিস করতেন । সামান্য অফিস সহকারী ও কম্পিউটার অপারেটর হয়েও নির্বাহী প্রকৌশলীর মতো প্রভাব খাটান তিনি। তার বিরুদ্ধে পাউবো শৃঙÍঙ্খলা বিভাগে অসংখ্য অভিযোগ রয়েছে বলেও উল্লেখ করেন কর্মচারিরা।

বিক্ষোভ সমাবেশ বক্তারা বলেন, যোগদানের পর থেকেই তিনি বেপরোয়া ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে চলেছেন। তিনি ঊর্দ্ধতন কর্তৃপক্ষের আদেশ নিষেধ অমান্য করেন। অফিসে পাওয়া যায় না। বোর্ডের ভাবমূর্তি ক্ষন্ন করে চলেছেন। তার তার বিরুদ্ধে অভিলম্বে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানানোও হয়েছে।

একই দাবিতে বাপাউবো উত্তর-পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী বরাবর স্মাারকলিপি পেশ করা হয়। স্মারকলিপির অনুলিপি বাপাউবোর মহাপরিচালক ও অতিরিক্ত মহাপরিচালক বরাবরেও পাঠানো হয়েছে।

রাজশাহীর পাউবো দফতরে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীদের আঞ্চলিক কমিটির সভাপতি আবদুর রউফের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নিবাহী প্রকৌশলী নাসরিন রাজিয়া আকতার জাহান, উপ বিভাাগীয় প্রকৌশলী মো. রিফাত করিম, রাজশাহী চেম্বারের সাবেক পরিচালক জামাত খান, রাজশাহী পাউবো সম্মিলিত

ঠিকাদার সমাজের আহবায়ক প্রকৌশলী খাজা তারেক, চাঁপাইনবাবগঞ্জ পাউবোর উপ বিভাগীয় প্রকৌশলী ময়েজ উদ্দিন, প্রকৌশলী ওবায়দুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী গোলাম মতুর্জা, উপবিভাগীয় প্রকৌশলী মাহবুব রাসেল, সিবিএ নেতা আক্তার হোসেন, আনোয়র হোসেন, আবদুল আজিজ, মামুন আলী ও ব্যবসায়ী কেএম জুবায়েদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

মোহনপুরে সবজি চাষে কীটনাশকের বিকল্প হচ্ছে ‘ফেরোমন ফাঁদ’

রিপন আলী (মোহনপুর প্রতিনিধি, রাজশাহী) : রাজশাহীর মোহনপুর উপজেলায় সবজি চাষিদের কাছে জনপ্রিয় হচ্ছে পরিবেশ বান্ধব ‘সেক্স ফেরোমন ফাঁদ’। পরিবেশ বান্ধব এই পদ্ধতি বিষাক্ত কীটনাশকে

মোহনপুরে শিশু সুরক্ষায় সামাজিক উদ্যোগে ফলদ বৃক্ষ রোপন

রিপন আলী (মোহনপুর) রাজশাহী : রাজশাহীর মোহনপুর উপজেলায় এসিডি এর আয়োজনে ইউনিসেফের সহযোগিতায় শিশু সুরক্ষায় সামাজিক উদ্যোগে আলোচনা সভা ও ফলদ বৃক্ষ রোপন কর্মসূচি অনুষ্ঠিত

খুনের পর রাজশাহীর নিউমার্কেটের সেই ফুটপাত গুড়িয়ে দিল বুলডোজার

নিজস্ব প্রতিবেদক   রাজশাহী নগরীর নিউমার্কেটের সামনে ফুটপাত দখলকে কেন্দ্র করে রিয়াজুল ইসলাম নামের (২৬) এক যুবক মারা যাওয়ার পরে শেষ পর্যন্ত উচ্ছেদ করা হলো

দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন: তৃণমূলের দাবি প্রত্যক্ষ ভোটে হোক নেতা নির্বাচন

দুর্গাপুর প্রতিনিধি : রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামীকাল বৃহস্পতিবার (২৪ মার্চ)। উপজেলা সদরের দুর্গাপুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এই সম্মেলনের আয়োজন

রাজশাহীতে ফোমের গুদামে আগুন, ১২ ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক রাজশাহীতে ওয়েল্ডিং স্ফুলিঙ্গ থেকে একটি ফোমের গুদামে আগুন লেগেছে। আজ মঙ্গলবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে নগরীর কাদিরগঞ্জ দড়িখড়বোনা এলাকায় এ অগ্নিকাণ্ডের