রবিবার ১৫ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ১লা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম:
মোহনপুরে সবজি চাষে কীটনাশকের বিকল্প হচ্ছে ‘ফেরোমন ফাঁদ’ মোহনপুরে বোরা ধান কেটে তুলতে ব্যস্ত কৃষকেরা মোহনপুরে শিশু সুরক্ষায় সামাজিক উদ্যোগে ফলদ বৃক্ষ রোপন খুনের পর রাজশাহীর নিউমার্কেটের সেই ফুটপাত গুড়িয়ে দিল বুলডোজার দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন: তৃণমূলের দাবি প্রত্যক্ষ ভোটে হোক নেতা নির্বাচন রাজশাহীতে ফোমের গুদামে আগুন, ১২ ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে রাজশাহীতে সরিষার তেল লিটারে বেড়েছে ৪০ টাকা সম্মেলনের এক বছর পর রাজশাহী মহানগর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি রাজশাহীতে ৫৮২ হেক্টর জমিতে বেড়েছে আম চাষ রাজশাহীতে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষা উপলক্ষে ব্রিফিং

রাজশাহী বিভাগে করোনা শনাক্ত হার বেড়ে ২৯

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক 

রাজশাহী বিভাগে বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুক্রবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯ দশমিক ০৩ শতাংশে পৌঁছেছে। এর আগের ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্ত ছিল ২৬ দশমিক ১৪ শতাংশ।

গত দুই দিনে বিভাগে করোনায় আক্রান্ত কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। গতকাল শুক্রবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় কমেছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৩৬ জনের নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্ত হয়েছে ৪৭৫ জনের।

নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্ত হয় ২৯ দশমিক শূন্য ৩ শতাংশ। এই হার করোনার মহামারি শুরুর পর বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ। গত বছর জুলাইয়ে শনাক্ত উঠেছিল ৩০ শতাংশে।

এর আগের ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৫৯ জনের নমুনা পরীক্ষায় ৪৬৮ জনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্ত ছিল ২৬ দশমিক ১৪ শতাংশ। অর্থাৎ আগের দিনের তুলনায় বিভাগে নমুনা পরীক্ষা কমলেও করোনা শনাক্তের সংখ্যা বেড়েছে। একই সঙ্গে বেড়েছে করোনা শনাক্তের হারও।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ৪৭৫ জনের মধ্যে রাজশাহীতে সর্বোচ্চ ১৬০, বগুড়ায় ১১১, পাবনায় ৮২, সিরাজগঞ্জে ৫৪, নওগাঁয় ২৯, নাটোরে ১৬, চাঁপাইনবাবগঞ্জে ১৩ ও জয়পুরহাটে ১০।

রাজশাহী বিভাগে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ১২ এপ্রিল। তার পর থেকে বিভাগে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ৯৪। বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৬ হাজার ৯৬৪ জন।

এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৬৯৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩২ জন। এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৩৭২ জন। বাকিরা হাসপাতালের বাইরে চিকিৎসা নিয়েছেন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার বলেন, করোনার সংক্রমণ ক্রমাগত হারে বাড়ছে। মাস্ক পরতে হবে, ভিড় এড়িয়ে চলতে হবে। করোনার লক্ষণ দেখা দিলে নমুনা পরীক্ষা করাতে হবে।

এই বিভাগের আরও খবর

মোহনপুরে সবজি চাষে কীটনাশকের বিকল্প হচ্ছে ‘ফেরোমন ফাঁদ’

রিপন আলী (মোহনপুর প্রতিনিধি, রাজশাহী) : রাজশাহীর মোহনপুর উপজেলায় সবজি চাষিদের কাছে জনপ্রিয় হচ্ছে পরিবেশ বান্ধব ‘সেক্স ফেরোমন ফাঁদ’। পরিবেশ বান্ধব এই পদ্ধতি বিষাক্ত কীটনাশকে

মোহনপুরে শিশু সুরক্ষায় সামাজিক উদ্যোগে ফলদ বৃক্ষ রোপন

রিপন আলী (মোহনপুর) রাজশাহী : রাজশাহীর মোহনপুর উপজেলায় এসিডি এর আয়োজনে ইউনিসেফের সহযোগিতায় শিশু সুরক্ষায় সামাজিক উদ্যোগে আলোচনা সভা ও ফলদ বৃক্ষ রোপন কর্মসূচি অনুষ্ঠিত

খুনের পর রাজশাহীর নিউমার্কেটের সেই ফুটপাত গুড়িয়ে দিল বুলডোজার

নিজস্ব প্রতিবেদক   রাজশাহী নগরীর নিউমার্কেটের সামনে ফুটপাত দখলকে কেন্দ্র করে রিয়াজুল ইসলাম নামের (২৬) এক যুবক মারা যাওয়ার পরে শেষ পর্যন্ত উচ্ছেদ করা হলো

দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন: তৃণমূলের দাবি প্রত্যক্ষ ভোটে হোক নেতা নির্বাচন

দুর্গাপুর প্রতিনিধি : রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামীকাল বৃহস্পতিবার (২৪ মার্চ)। উপজেলা সদরের দুর্গাপুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এই সম্মেলনের আয়োজন

রাজশাহীতে ফোমের গুদামে আগুন, ১২ ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক রাজশাহীতে ওয়েল্ডিং স্ফুলিঙ্গ থেকে একটি ফোমের গুদামে আগুন লেগেছে। আজ মঙ্গলবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে নগরীর কাদিরগঞ্জ দড়িখড়বোনা এলাকায় এ অগ্নিকাণ্ডের